Creating  healthier  tomorrow

Blogs

নিয়মিত হেলথ চেকআপ করুন, সুস্থ থাকুন

Published by Jahangir Alam Khan    Jul-30-2018

Blog Image

আমাদের সুস্থ জীবন যাপন তথা রোগ প্রতিরোধ এবং স্বাস্থ্য উন্নয়নের জন্য নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার বিকল্প নেই। কেননা কিছু কিছু রোগ আমাদের অজান্তেই শরীরে বাসা বাঁধে এবং ধীরে ধীরে বেড়ে উঠে। একটা সময় পর হঠাৎ করেই হাজির হয় বড় সমস্যা হয়ে। কিন্তু তখন তা সহজে নিরাময় যেমন সম্ভব হয়না তেমনি চিকিৎসার জন্য অনেক সময় ও অর্থের অপচয় হয়। অনেক সময় কেড়ে নেয় আমাদের মূল্যবান জীবন। এই ধরনের সমস্যা গুলর মধ্যে রয়েছে উচ্চ রক্তচাপ, হৃদরোগ, ডায়াবেটিস, ক্যান্সার, স্থূলতা বা মুটিয়ে যাওয়া, হাপানি ইত্যাদি। যাদেরকে বলা হয়ে থাকে নিরব ঘাতক। তাই এই ধরনের অসংক্রামক রোগসমূহ থেকে বেঁচে থাকার জন্য নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা প্রয়োজন। কেননা, প্রাথমিক অবস্থায় নির্ণয় করা গেলে এই সকল রোগের পুরোপুরি নিরাময় সম্ভব। এছাড়া চিকিৎসা ব্যায় ও সময় কমিয়ে আনার পাশাপাশি ভবিষ্যতের বড় রোগের ঝুঁকিও কমিয়ে আনা সম্ভব।

 

মেডিটর হেলথ কম খরচে ডিজিটাল পদ্ধতিতে উন্নতমানের হেলথ চেকআপ সার্ভিস চালু করেছে । পরীক্ষামূলকভাবে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় হেলথ চেকআপ পয়েন্টে নির্দিষ্ট ফি এর মাধ্যমে মেডিটর হেলথ এই চেকআপ সার্ভিস প্রদান করছে । যার মাধ্যমে তারা উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, পালস, রক্তে অক্সিজেনের পরিমাণ, তাপমাত্রা, ওজন, উচ্চতা, বিএমআই, বিএমআর এবং বডি ফ্যাট ইত্যাদি স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি জীবনযাত্রা সম্পর্কিত ঝুঁকি পর্যালোচনা করে তাৎক্ষনিকভাবে চেকআপ রেজাল্ট এবং স্ট্যাটাস সহ একটি রিপোর্ট প্রিন্ট করে দেয় । যা তার বর্তমান শারিরিক অবস্থার পাশাপাশি অস্কংক্রামক রোগ নির্ণয়ে বা ঝুঁকির মাত্রা বুঝতে সাহায্য করবে। রিপোর্টে তার প্রাথমিক করণীয় বিষয়গুলোও উল্লেখ থাকে এবং চেকআপ পয়েন্টের প্রশিক্ষিত এজেন্টের মাধ্যমে সঠিক চিকিৎসা গ্রহণের প্রয়োজনীয় দিকনির্দেশনাও প্রদান করা হয়। যার ফলে সে অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ করার পাশাপাশি সুস্থ ও সুন্দর জীবন যাপন করতে সক্ষম হবে।

মেডিটর হেলথ মোবাইল অ্যাপের মাধ্যমেই জানা যাবে আপনার এলাকায় কোন চেকআপ পয়েন্ট আছে কিনা। চেকআপ পয়েন্টে স্বাস্থ্য পরীক্ষা শেষে আপনার প্রিন্টেড রিপোর্টটি সংগ্রহ করুন এবং প্রয়োজনীয় পরামর্শ নিন। একই সাথে আপনার মোবাইল অ্যাপেও চেকআপের ডিজিটাল ভার্সনটি চলে আসবে, ফলে প্রিন্টেড রিপোর্টটি হারিয়ে গেলেও চিন্তার কিছু নেই। পাশাপাশি মোবাইল অ্যাপের মাধ্যমে আপনার প্রয়োজনীয় ডায়েট-ফিটনেস প্ল্যান এবং অভিজ্ঞ ডাক্তার কাছ থেকে যে কোন সময় স্বাস্থ্য পরামর্শও নিতে পারবেন।

অ্যাপ ডাউনলোড লিংকঃ https://play.google.com/store/apps/details?id=com.techorbital.health.meditor